চাঁদপুর, কুড়িগ্রাম ও কুষ্টিয়ায় ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ১৬২ জন

59

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছে ৯০জন। গত ২৪ঘন্টা ভর্তি হয়েছে ৩০জন। এরমধ্যে চাঁদপুরে আক্রান্ত ১৩জন বাকীরা ঢাকায় আক্রান্ত হয়ে এখানে চিকিৎসা নিচ্ছেন। গত ১জুলাই থেকে এ হাসপাতালে ৩১১জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছেন। যদিও এরমধ্যে ঢাকায় রেফার করা হয়েছে ৫৪ আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে ১৬৭জন।

আর কুড়িগ্রামে এ পর্যন্ত ৫৭ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন২১জন ডেঙ্গু রোগী। কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল ডেঙ্গু রোগের চিকিৎসায় ডেঙ্গু কর্নার চালু করা হয়েছে। কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ জাকিরুল ইসলাম ডেঙ্গু কর্নারের বিশেষ ব্যবস্থার দায়িত্বে থেকে চিকিৎসা সেবা ও রোগীদের সুস্থ হয়ে বাড়ি ফেরা নিয়ে যথেষ্ট আশানুরুপ ফলাফলের কথা জানিয়েছেন। কুড়িগ্রাম জেলাবাসীকে আতংকিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন এই চিকিৎসক ।

এদিকে, গত ২৪ ঘন্টায় ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে শিশুসহ আরো ২১জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত এই ২১ জন রোগী ভর্তি হয়। বর্তমান এই হাসপাতালে ০৯ জন শিশুসহ মোট ৫১জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: তাপস কুমার সরকার জানান, অতিরিক্ত ডেঙ্গু রোগীর কারনে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নতুন আরেকটি ডেঙ্গু ওয়ার্ড খোলা হয়েছে। বেশির ভাগ রোগীয় ঢাকা থেকে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে এখানে এসেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here